বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে যাইতুনে মতবিনিময় সভা সম্পন্ন

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে যাইতুনে মতবিনিময় সভা সম্পন্ন

যাইতুন একাডেমিতে ইসলাম ও সমসাময়িক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ মে রোজ শনিবার বাদ মাগরিব যাইতুন একাডেমির অডিটোরিয়ামে এই আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট আলেমে দ্বীন, ওলীয়ে কামেল মরহুম হযরত মাওলানা আযীযুর রহমান নেছারাবাদী কায়েদ সাহেব হুজুরের সাহেবজাদা আমীরে মুসলিহীন হযরত মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী। তিনি বর্তমান সময়ে সারা বিশ্বের মুসলমানদের চরম সংকট নিয়ে আলোচনা করেন। বিশ্বব্যাপী মুসলমানদের সংকট নিরসনে ঐক্য নিয়েও কথা বলেন তিনি। তিনি বলেন, আদি কাল থেকে কিয়ামত পর্যন্ত মানুষের মধ্যে ইখতিলাফ তথা মতভেদ থাকবে তবে এই ইখতিলাফের মধ্যে থেকেও আমাদের দ্বীন, দেশ ও জাতি রক্ষায় ঐক্যবদ্ধ হওয়া সম্ভব।
প্রধান অতিথির বক্তব্যের পর উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ মুসলিমদের ঐক্য নিয়ে বিশদ আলোচনা করেন। সবাই নেছারাবাদী হুজুরের ঐক্য ফর্মুলার যৌক্তিকতাকে বাস্তব বলে জানান। বক্তব্য রাখেন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রফেসর ড. বিএম মফিজুর রহমান আল আজহারী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড . হাসান খালেদ রউফ, আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ নূর হোসাইন, পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক জনাব নুর মোহাম্মদ ইমন, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষক জনাব তালহা খালেদ, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সেন্ট্রাল মসজিদের খতিব ও দাওয়াহ বিভাগের শিক্ষক ড শোয়াইব মাক্কী, কুরআনিক সাইন্স বিভাগের চেয়ারম্যান জনাব হারুনুর রশিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান ড মুহাম্মদ শহীদুল হক, বায়তুশ শরফ মাদরাসার শিক্ষক ড ফুরকানুল হাকীম প্রমুখ।
কুরআন তেলাওয়াতের মাধ্যমে বাদ মাগরিব যাইতুন একাডেমির অডিটোরিয়ামে অনুষ্ঠান শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন যাইতুন একাডেমির চেয়ারম্যান ড. মুহাম্মদ আমিনুল হক।
রাত সাড়ে দশটায় দোয়া মুনাজাতের মাধ্যমে মতবিনিময় সভা শেষ হয়।

Recent News